শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:০৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
কাশিপুরে জব্বারের শকুনি চোখ কয়েকটি পরিবারের সম্পত্তিতে

কাশিপুরে জব্বারের শকুনি চোখ কয়েকটি পরিবারের সম্পত্তিতে

dynamic-sidebar

বরিশাল নগরীর ২৮ নং ওয়ার্ডের চহুতপুর এলাকার মালেক ফকীরের পুত্র বারেক ফকির (জব্বার) এর অত্যাচারে অতিষ্ঠ ২৮ ও ২৯ নং ওয়ার্ডের বেশ কয়েকটি পরিবার । বিশ্বস্ত এক সূত্র জানায়,ভূমিদস্যু জব্বার ২৯ নং ওয়ার্ড কাশিপুর পূর্ব ইছাকাঠির বাসিন্দা সাবেক এক সেনা সদস্যের ছত্রছায়ায় এই সকল অপকর্ম চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভূমিদস্যু জব্বার দীর্ঘদিন যাবত ২৮ নং ওয়ার্ড চহুতপুর এলাকার অসহায় সহজ সরল মানুষের অসহায়তার সুযোগ নিয়ে তাদের শেষ সম্বলটুকু আত্বসাত করছে। জানাগেছে জব্বার তার এইসকল অপকর্ম চালিয়ে যাচ্ছে তার শ্বশুর সাবেক সেনা সদস্য নুরুল ইসলাম খাঁনের ছত্রছায়ায়। সূত্রে বলছে, ২৯ নং ওয়ার্ড কাশিপুর এলাকার বাসিন্দা মোঃ নুরুল করিম তার বাড়ির সামনে নিজ সম্পত্তিতে যাতায়াতের জন্য সড়ক করার জন্য উদ্যোগ নেন।

সড়কের কাজ শুরু করা মাত্রই নুরুল ইসলাম খাঁন তার লোকজনের মাধ্যমে সড়কের কাজ বন্ধ করতে বলে এবং অই জমিতে তার অংশ আছে উল্ল্যেখ করে ৩ লাখ টাকা দাবী করে । অন্যথায় প্রাণে মেরে ফেলার হুমকি দেয় তার লোকজন। এ ঘটনায় তখন নুরুল করিম বাদি হয়ে থানায় একটি সাধারন অভিযোগ দায়ের করেন। এরপর ক্ষীপ্ত হয়ে উঠে নুরুল ইসলাম খাঁন । সে নুরুল করিমের জমিজমা দখলের অপচেষ্ঠাসহ তার সন্তানদেরকে বিভিন্নভাবে হুমকি দিতে থাকে। সেই থেকেই নুরুল করিমের পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতার মধ্যে দিনযাপন করছিলেন।

কয়েক বছর পূর্বে নুরুল করিমের মৃত্যু হলে নুরুল ইসলাম খাঁন তার জামাতা ভূমিদস্যু জব্বারের সাহায্যে নুরুল করিমের পূরো সম্পত্তি দখল করার লক্ষে ব্যাপক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। মৃত নুরুল করিমের তিন ছেলে বিভিন্ন স্থানে কর্মরত থাকার কারণে বাড়িতে শুধু মৃত নুরুল করিমের স্ত্রী একা বাড়িতে থাকায় তাকে বাড়ি ছাড়ার জন্য বিভিন্ন ধরনের হুমকি প্রদান করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এরপরে মৃত নুরুল করিমের ছেলে নুরুল হাসান পারভেজ বেশ কয়েকবার ভূমি দস্যু নুরুল ইসলাম খাঁন ও জব্বারের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় অভিযোগ দেওয়া হলে ভূক্তভোগী পরিবারকে জীবন নাশের হুমকি দিয়ে চলেছেন ভূমি দস্যু নুরুল ইসলাম ও জব্বার । ভূমি দস্যূতা, দখলদারী ও সাবেক সেনা সদস্য পরিচয় দিয়ে নানা ধরনের সুযোগ সুবিধা গ্রহণ করছেন এই সাবেক সেনা সদস্য।

নাম প্রকাশ না করা শর্তে কাশিপুর ইছাকাঠি এলাকার বেশ কয়েকজন বাসিন্দা জানান,নুরুল ইসলাম খাঁন তার জামাতা জব্বারের মাধ্যমে সংঘবদ্ধ একটি ভুমিদস্যু দলের নেতৃত্ব দিচ্ছেন। সেনা সদস্য পরিচয় ব্যবহার করে নুরুল ইসলাম খাঁন,ও জব্বারের দল মিলে কাশিপুরে বেশ কয়েকটি বাড়ির মালিকের নামে মিথ্যা মামলা ও জমিতে ডিসপুট দিয়ে জোর দখল করে স্বল্প দামে ক্রয় করে পরবর্তীতে বেশি দামে বিক্রি করতেন সে । এছাড়া বিভিন্ন জনের জমি নামে বে নামে দখল করারও অভিযোগ রয়েছে এ দুজনের নামে। উল্টোসেনা সদস্য পরিচয় দিয়ে সরকারের বিভিন্ন দপ্তরে সুযোগ সুবিধা গ্রহন করেন তিনি । স্থানীয়রা জানান, এলাকার এই সকল ভূমিদস্যূদের অত্যাচারে তারা অতিষ্ঠ। সরকার ও প্রশাসনের কাছে তাদের একটাই দাবি এই ভূমিদস্যুদের অত্যাচার ও হুমকি থেকে মুক্তি চায় এলাকাবাসী ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net